শিক্ষা অফিসের পাশের ঝোপে পড়েছিল সরকারি বই

ফরিদপুরের নগরকান্দা উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের পেছনে ঝোপে মিলেছে কয়েকটি সরকারি বইয়ের বান্ডিল। এ ঘটনা জানাজানির পর তোলপাড় শুরু হয়েছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে উপজেলা শিক্ষা অফিস ভবনের পেছনে ঝোপে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বেশ কিছু বই পাওয়া যায়। খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা সেখানে গিয়ে ছবি তুলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ৮৫ প্রাথমিক বিদ্যালয়ের ২২ হাজার ২৯১ জন শিক্ষার্থীর তালিকা অনুযায়ী বই বিতরণের জন্য দেওয়া হয়। প্রকৃত শিক্ষার্থীদের চেয়ে এ তালিকা বেশি হওয়ায় ২০৬১ টি বই থেকে যায়। এসব বই এতদিন গোডাউনে রাখা ছিল। সেই সঙ্গে গোডাউনে এক বস্তা মাস্কও রয়েছে। এসব উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা রুপা আক্তারের দায়িত্ব ছিল।

এ ব্যাপারে শিক্ষা অফিসের সহকারী শামীম বলেন, বইগুলো উইপোকা ধরেছে। তাই বের করে উইপোকা ঝেড়েছি। পরে আবার রেখে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা রুপা আক্তার জাগো নিউজকে বলেন, আমি এসএসসি পরীক্ষার ডিউটিতে রয়েছি। এ ব্যাপারে আমার কিছু জানা নেই।

উপজেলা শিক্ষা কর্মকর্তা কাজী রাশেদ মামুন জাগো নিউজকে বলেন, জানতে পেরেছি শামীম নামে একজন বইগুলো বের করেছেন। তবে তিনি আমাকে জানিয়ে বইগুলো বের করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *