চট্টগ্রাম বিভাগে প্রথম হলো পা দিয়ে আঁকা মোনায়েমের ছবি

পা দিয়ে ছবি এঁকে চট্টগ্রাম বিভাগে প্রথম হয়েছে দুই হাত ছাড়া জন্ম নেওয়া শিশু মোনায়েম। এরআগে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ডে স্থান করে নিয়েছিল তার আঁকা ছবি। এজন্য সে পায় উপহারের ঘরসহ নগদ এক লাখ টাকা।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২২ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ শিশু একাডেমি। ওই প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে পা দিয়ে ছবি এঁকে চট্টগ্রাম বিভাগে প্রথম হয়েছে মোনায়েম।

চট্টগ্রাম জেলা শিশুবিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঞা সই করা এক চিঠিতে জানানো যায়, চিত্রাঙ্কন ‘ঘ’ বিভাগে প্রথম হয়েছে দাগনভূঞা একাডেমির ষষ্ঠ শ্রেণির ছাত্র আব্দুল্লাহ আল মোনায়েম।

শিশু মোনায়েম উপজেলার ইয়াকুপুর ইউনিয়নের এনায়েত নগর গ্রামের মৃত কামাল উদ্দিনের ছেলে। সে দাগনভূঞা উজ্জীবক আর্ট স্কুলের শিক্ষার্থী।

jagonews24

দাগনভূঞা ইয়ুথ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক কাজী ইফতেখার বলেন, শিশু মোনায়েমের এমন সফলতায় আমরা আনন্দিত। আমরা আশা করি শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে সে পড়ালেখা শেষ করে কর্মক্ষেত্রেও সফল হবে।

দাগনভূঞা উজ্জীবক আর্ট স্কুলের প্রশিক্ষক গিয়াস উদ্দিন ভূঞা বলেন, মোনায়েম বিভাগীয় পর্যায়ে প্রথম হয়েছে জেনে আমরা অনেক খুশি হয়েছি। আমাদের আশা সে জাতীয় পর্যায়েও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.